google-site-verification: googleb04a37af74033f5a.html আপনার এনড্রয়েট সেটটি প্যাটার্ন লক (Pattern Lock ) করেছেন বারবার ভুল প্যাটার্ন দেওয়ার কারনে,ভাবছেন কেয়ারে যেতে হবে। তবে এক নিমিষেই লকটি আনলক করে ফেলুন | কম্পিউটার এবং এন্ড্রয়েট সমস্যার সমাধান

আপনার এনড্রয়েট সেটটি প্যাটার্ন লক (Pattern Lock ) করেছেন বারবার ভুল প্যাটার্ন দেওয়ার কারনে,ভাবছেন কেয়ারে যেতে হবে। তবে এক নিমিষেই লকটি আনলক করে ফেলুন


আচ্ছালামুয়ালিকুম আপ্নারা সবাই কেমন আছেন।বর্তমানে এনড্রয়েট সেট ব্যবহার করিনা এমন কমি আছি। যাইহোক এমন কমি এনড্রয়েট ব্যবহারকারী আচ্ছেন যারা অন্তত দু একবার প্যাটার্ন লক (Pattern Lock )  এ পরেন নাই।এটি সাধারণত অসাব্ধানবসত অথবা ছোট বাচ্ছাদের দারা বারবার ভুল প্যাটার্ন দেওয়ার কারনে।চিন্তার কারন নেই আজ আমি আপনাদের দুটি পদ্ধতি দেখাব।তাছারা আরও অনেক পদ্ধতি আছে সেগুলো অ্যাডভানস  ব্যবহারকারী জন্য। সেগুলো নিয়ে আজ আলোচনা করচিনা।   
 বিঃদ্রঃ এগুলো সব আপনাকে নিজ দায়িত্তে করতে হবে । কন প্রকার সেটের প্রব্লেম বা ক্ষতির বা ওয়াররেন্টির জন্য আমি দায়ী থাকব না।

পদ্ধতি১ঃএই পদ্ধতি সব ব্যবহারকারী জন্য। এতে সকল ডাটা ফাইল মুছে যাবে। যেমন কিনেছিলেন তেমন হবে।

১। প্রথমে  লক সেটটিকে পুরাপুরি অফ করে নিন
২।এখন সেটটির প্রথমে 'volume+' press করে  + তারপর  'Home key' press করে+ এখন 'power key'একসাথে  চেপে ধরে অন  করুন। এটি সাধারণত ( walton & symphony) ব্র্যান্ডের  ক্ষেত্রে।তবে ব্র্যান্ড ভেদে এটি নিচের যেকোনো একটি কমান্ড কাজ করতে পারে।
       Volume Down + Power button.
       Volume Up + Power button.
       Volume Up + Home + Power button.
       Volume Up + Camera button.
       Home + Camera button.
       Home + Power button

৩। তারপর আপনার এনড্রয়েট  সেটটি  "Recovery Mode" এ যাবে। যদি নিচের মত ছবি আসে তবে "power key" press করুন।




৪। "power key" press করার ফলে নিছের মত "Recovery Mode" এ অপশন আসবে।

.৫।এখন "volume-" key দিয়ে নিছের দিকে "wipe data/factory reset অপশনে আসুন(একটি কথা শুধু "volume-" key দিয়ে ওপরে নিচে যাবেন এবং শুধু "volume+" key সিলেক্ট করবেন walton & symphony ব্র্যান্ডের  ক্ষেত্রে )
 

৬। তারপর "volume+" key দিয়ে এন্টার করুন দেখুন নিচের মত yes or no অপশন আসবে
৭।এখন "volume-" key দিয়ে নিছের দিকে "Yes--delete all user data" অপশনে আসুন এবং "volume+" key দিয়ে এন্টার করুন।
৮।ব্যাস কাজ শেষ কিছুক্ষন সময় নেবে দেখুন আপনার সেটটি আবার আগের মত নতুন হয়ে গেছে



পদ্ধতি২ঃএই পদ্ধতি সব ব্যবহারকারী জন্য। এতে সকল ডাটা ফাইল মুছে যাবে না। ইন্টারনেট কনেকশন অন থাকতে হবে। গুগল অ্যাকাউন্ট একটিভ থাকতে হবে।

১।প্রথমে প্লে স্টোরে যে ইমেইল দিয়ে লগিন করেছিলেন সেটি ও তার পাসওয়ার্ড দিয়ে লগিন করুন। সাকসেসফুল হলে  কিছুক্ষনের মধ্যেই আপনার অ্যাকাউন্ট ভেরিফাই হবে এবং নতুন পাসওয়ার্ড বা pattern দিতে বলবে। নতুন পাসওয়ার্ড দিন এবং ফোন খুলে যাবে।

 আমাদের পোস্ট ভাল লাগলে অবশ্যই অবশ্যই আমাদের পেজ ও ব্লগ  এ কমেন্ট করে জানাবেন।সেই সাথে আমাদের পেজ ও পোস্ট ইনভাইট ও শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন। ততদিন নুতন পোষ্টের জন্য সঙ্গেই থাকুন
                                                                                      ................................. ধন্যবাদ।




0 মন্তব্য(গুলি):